1. admin@www.protidinshiksha.com : news :
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:৫৯ অপরাহ্ন

মোবাইলকোর্টের গাড়ি দেখে ও গাড়ির হুটারের শব্দ শুনে খাল সাঁতরে পালায়ন

  • প্রকাশিত: শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ১০০ বার পড়া হয়েছে

প্রতিদিন শিক্ষা ডেস্কঃ

কঠোর লকডাউন ও বৃষ্টি কোন কিছুতেই ঠেকানো যাচ্ছে না বরিশালের আগৈলঝাড়ায় ঘর থেকে মানুষের বের হওয়া। করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনে চলছে চোর পুলিশ খেলা। মোবাইলকোর্টের গাড়ি দেখে ও গাড়ির হুটারের শব্দ শুনলেই দৌড়ে পালিয়ে যায় লোকজন।

এই চোর পুলিশ খেলায় কেউ কেউ এগিয়ে আছে আরও একধাপ। তেমনই এক নজির দেখা যায় উপজেলার বাশাইল-মাগুরা রোডে। পৃথক দুটি স্থানে মোবাইলকোর্টের গাড়ি দেখে খাল সাঁতরে পালায় চার যুবক। সরকারের ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে প্রতিদিনই মোবাইলকোর্ট পরিচালনা করে আসছে উপজেলা প্রশাসন।
এছারাও লকডাউনের ৯ম দিন শুক্রবার পর্যন্ত সরকারের লকডাউন কার্যকর করতে আগৈলঝাড়ায় দেখা মেলেনি সেনাবাহিনী, বিজিবি সদস্যদের।
সরকারী প্রজ্ঞাপন অনুযায়ী সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্র্দ্দিষ্ট কিছু দোকান খোলা রাখার নির্দেশনা থাকলেও মফস্বলের চায়ের দোকানগুলো খুলে বসছে সকাল ছয়টার মধ্যেই। বেলা বাড়ার সাথে সাথে ইউএনও’র অভিযানের ভয়ে দোকানের আশিংক অংশ খোলা রেখে আবার কোথাও কোথাও
দোকানের শাটার বন্ধ টোকা দিলেই শাটারের নিজদিয়ে চা চলে আসে এবং কিছু কিছু জায়গায় দোকান বন্ধ করে বাড়ি গিয়ে আবার বিকেল থেকে রাত পর্যন্ত খুলে বসছে চায়ের দোকান। সন্ধ্যার পর এসব দোকানগুলোতে চাপ বাড়ে মানুষের।
সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে স্থানীয় প্রশাসন অভিযান করলেও অভিযান স্থান ত্যাগ করা মাত্রই পুণরায় দোকানপাট খুলে বসছে ব্যবসায়ীরা। সকাল থেকে রাত পর্যন্ত অকারণে লোকজনের রাস্তায় ঘোরাফেরা। অথচ করোনা দ্রুত সংক্রমনের দিক দিয়ে বরিশাল জেলার মধ্যে সংক্রমনের দিক দিয়ে অধিক ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে বিবেচনা করা হচ্ছে আগৈলঝাড়া উপজেলাকে। জ্বর, সর্দি, কাশীতে ভোগা রোগীদের পরীক্ষা করতে বলা হলেই তাদের ৭০ থেকে ৮০ শতাংশ মানুষের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যাচ্ছে।
সুশীল সমাজের লোকজন বলছেন, একজন ম্যাজিষ্ট্রেটেরপক্ষে উপজেলার পাঁচটি ইউনিয়নের সর্বত্র লকডাউনের বিধিনিষেধ বাস্তবায়ন করা সম্ভব না। জীবন বাঁচানোর জন্য প্রশাসনের সর্বত্মক কঠোন লকডাউন বাস্তবায়নের দরকার বলে মনে করেন অনেকে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট