1. admin@www.protidinshiksha.com : news :
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:২১ অপরাহ্ন

গৌরনদী গরুর হাট পরিদর্শন করেন থানার অফিসার ইনচার্জ মোঃ আফজাল হোসেন

  • প্রকাশিত: রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ২৭২ বার পড়া হয়েছে

 

প্রতিদিন শিক্ষা ডেস্কঃ

বরিশালের গৌরনদী উপজেলার শরিকল,হোসনাবাদ গরুর হাট পরিদর্শন করেছেন গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আফজাল হোসেন ১৮ ই জুলাই রবিবার সকালে উপজেলার শরিকল,হোসনাবাদ গরুর হাট পরিদর্শন করেন তিনি। এ সময় তিনি ক্রেতা, বিক্রেতা ও ইজারাদারদের বিভিন্ন দিক নির্দেশনা দেন এবং সকলকে মাক্স পরার পরামর্শ দেন।
পশুরহাটে করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে এবার পুলিশ, ইজারাদার, স্থানীয় প্রশাসন সবাই মিলে কাজ করে যাচ্ছে। মাস্ক, গ্লাবস পরা এবং নিরাপদ দুরত্ব বজায় রাখার জন্য বাজারে অনবরত মাইকিং করা হচ্ছে। পাশাপাশি হাটে ঢুকতে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে। যারা গরু কিনতে আসবে তাদের যেন করোনা সংক্রমণ না হয় এজন্য এসব ব্যবস্থা করা। এছাড়া পশুর হাটে বৃদ্ধ, অসুস্থ এবং শিশুরা যাতে না আসে সেজন্য বিভিন্ন মাধ্যমে অনুৎসাহিত করা হচ্ছে।
নিরাপত্তার ব্যাপারে ওসি আফজাল হোসেন বলেন, দূর দুরান্ত থেকে পাইকারদের টাকা ছিনতাই, চুরি-ডাকাতি ও মলম পার্টির খপ্পর রোধে সার্বক্ষণিক পুলিশ কাজ করছে। গরু বিক্রির টাকা ইজারাদারদের মাধ্যমে পুলিশ পাহারায় টাকা রাখার ব্যবস্থা করা হয়েছে এবং জাল টাকা সনাক্তকরণ যন্ত্র রাখা হয়েছে। এসময় ওসি আফজাল হোসেন বলেন, আমাদের দেশের খামারীরা কষ্ট করে সারা বছর পশু পালন করছে। তাদের দিক বিবেচনা করে স্বাস্থ্য ঝুঁকি বিষয়টি মাথায় রেখে গরুর হাটের অনুমোদন দেয়া হয়েছে যাতে প্রান্তিক কৃষকরা তাদের জীবিকার জন্য রাস্তায় না বসে। অনুমোদনকৃত জায়গায় বসে পশু বিক্রি করে তারা সংসারের অভাব অনটন মিটাতে পারে।
পরিদর্শনকালে শরিকল তদন্ত কেন্দ্রেের ইনচার্জ মোঃ ফোরকান হাওলাদার ও মোঃ ফরিদ উদ্দিনসহ থানার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট